ছুটে চলেছি শান্তির সন্ধানে
- সঞ্জয় শর্মা - স্বপ্ন সাম্য ১৪-০৫-২০২৪

মেঘে ঢাকা কালো আকাশের বুকে
শকুন শিবার দল করছে আস্ফালন
ঘন অন্ধকারে,
মহাশ্মশানে মৃত শব লয়ে ।

উল্লাসে হাসে চিল, অলস পেঁচা
কালো রাজ্যে বিচরণ করে বাদুড় হায়না
মহাদানবের ডাক শুনা যায় দূর আঁধারে,
আমরা নওজোয়ান নতুন সূর্যের শৌর্য
এসেছি ঘোচাতে কালো আঁধার ।

পিশাচ পশুর পিপাসিত প্রাণ
তৃষ্ণার্ত শত ঘাতক
শোষক শাসক সন্ত্রাসী মহামানব,
ধ্বংস করব সব
অবারিত মুক্ত জ্ঞান অনল
মানবিক চেতনা দিয়ে ।

দেখ হচ্ছে উদয় আঁধার আকাশে
মহাপ্রাণের সাম্য কিরণ,
আমরা পথ-যাত্রী সুখ সাম্য পথের...




(05-07-16 Tuesday)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SHAKEEL
১৯-০৬-২০২০ ১২:৩২ মিঃ

চমৎকার!

Sonjoy_Sharma
১৯-০৬-২০২০ ০৮:৫৪ মিঃ

মন্তব্যে অনুপ্রাণিত হলাম
ধন্যবাদ প্রিয় কবি
এমন অনুপ্রেরণামূলক মন্তব্যের জন্য ।

M2_mohi
১৯-০৬-২০২০ ০০:০৫ মিঃ

ভালো লাগলো।